Wax

Wax ব্যবহার করে মুখের অবাঞ্ছিত লোম দূর করুন সহজেই Unwanted hair removal

wax

আমাদের অনেকের মুখের অবাঞ্ছিত লোম আছে যা আমাদের সৌন্দর্যকে বিনষ্ট করে। ঠোঁটের উপর থোত্নিতে গালে যেগুলো ছেলেদের দাঁড়ি ও গোঁফের মতো দেখায়। আসলে এই গুলোর স্থায়ী কোন সমাধান নেই। অনেকে সুন ও সুতার মাধ্যমে উঠিয়ে থাকি। কিন্তু আবার ২/৩ দিন পর গজাতে থাকে। আসতে আসতে এ লোম গুলো মোটা ও কালো হতে থাকে । কিন্তু আমরা Wax ব্যবহার করলে লোমের ঘনত্ব কমে নরম ও চিকন হতে থাকবে।

কীভাবে তৈরি করবেন 

  • চিনি ২ কাপ
  • পানি ১/২ কাপ
  • লেবুর রস ৪ চামচ
  • জিন্স প্যান্ট কেটে ছোট ছোট টুকরা করে নিবো।

একটি পাত্রে চিনি, পানি ও লেবুর রস একসাথে মিশিয়ে নেই। চুলায় জাল দিতে থাকব গাড় ও ঘন হয়ে আসলে নামিয়ে নিবো। একটি বাটিতে পানি নিয়ে তার মধ্যে কয়েক ফোঁটা চিনির শিরা দিয়ে চেক করে নিবো। যদি চিনির শিরা গুলো জমাট বাঁধে তাহলে বুজবো Wax এখন পুরাপুরি ভাবে ব্যবহারের জন্য প্রস্তুত । এখন নামিয়ে ঠাণ্ডা করে নিবো। ব্যাবহারের সময় অবশই উষ্ণ গরম থাকতে হবে।

কীভাবে ব্যবহার করবেন 

প্রথমে মুখ পানি দিয়ে ধুয়ে শুকিয়ে নিবো। পশমের উপর অল্প করে Wax লাগাবো। আগে থেকে কেটে রাখা জিন্স প্যান্ট এর টুকরা Wax এর উপর লাগিয়ে নিবো। তার উপর দিয়ে হাতের তালু দিয়ে ঘষে ভালো করে পেস্টিং করে নিবো। এখন বাম হাত দিয়ে চামড়া টেনে ধরে ডান হাত দিয়ে জিন্স এর টুকরাটা উপরের দিকে জোরে টান দিবো। এই ভাবে যেখানে যেখানে অবঞ্ছিত লোম আছে পরিস্কার করবো। এভাবে করলে মুখ মসৃণ ও কোমল থাকবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *