Facial

অলিভ ফ্লাওয়ার ফেসিয়াল

olive-flower-facial-fairies-fashion

এই অলিভ ফ্লাওয়ার ফেসিয়াল এর একটি বিশেষত রয়েছে যা ত্বককে উজ্জ্বল ও ফর্সা করে থাকে। পাশাপাশি ত্বকের উপর যে ছোট ছোট পশম থাকে সেটি স্কিন কালার হয়ে যায় ফলে স্কিন আরও দ্বিগুণ ফর্সা ও উজ্জ্বল দেখায়। সেই সাথে রোদে পোড়া কালো দাগ দূর করে, ও  ত্বকের গ্লো বৃদ্ধি করে।  এই ফেসিয়াল মুখে, হাতে ও পায়ে এবং ফুল বডিতে  ব্যবহার করা যাবে।

উপকরণ

  •  ক্লিন টোনার।
  • ক্লিঞ্জিন মিল্ক।
  • শসা ২ চামুচ।
  • ২ চামুচ কমলার রস।
  • স্কারভ।
  • অলিভ ফ্লাওয়ার ম্যাক্স ( মুলতানি মাটি ২ চামুচ, চন্দন কাঠের গুঁড়ি ২ চামুচ, ডেপ্লোপার লিকুইড পরিমাণ মতো  এবং ডেপ্লোপার যতটুকু নিবেন তার ৪ ভাগের ১ ভাগ নিবেন ব্লোন্ডার। ১ টি ডিমের সাদা অংশ। গোলাপজল ২ চামুচ। এই সবগুলো উপকরণ এক সাথে মিশিয়ে একটি ম্যাক্স তৈরি করে নিতে হবে।)

উপরের সব উপকরণ আপনার প্রয়োজন মতো নিবেন।

ব্যবহার

প্রথমে  আপনাদের পছন্দ মতো যে কোন ভালো ব্যান্ডের ক্লিন টোনার দিয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে। এর পর ক্লিঞ্জিন মিল্ক দিয়ে ৫ মিনিট ম্যাসেজ করে স্কারভ দিয়ে ৩ মিনিট ম্যাসেজ করে নিতে হবে। আবার ম্যাসেজ ক্রিম এর সাথে শসা ও কমলার রস মিক্সড করে ১০ মিনিট ম্যাসেজ করতে হবে। ম্যাসেজ হয়ে গেলে গরম পানির ভাব নিতে হবে ১০ মিনিট এবং নাকের ও থুতনিতে যে ব্লাক হেডস আছে তা পরিষ্কার করে নিতে হবে। সবশেষে অলিভ ফ্লাউয়ার ম্যাক্স মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করতে হবে। ২০ মিনিট পর নরমাল পানি দিয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে। তারপর পেয়ে যাবেন কাঙ্ক্ষিত ফর্সা ও উজ্জ্বল ত্বক।

সতর্কতা

এই অলিভ ফ্লাওয়ার ফেসিয়াল শুধু মাত্র তারাই করতে পারবে যাদের বয়স ১৮ বছর এর উপর । এই অলিভ ফ্লাওয়ার ফেসিয়াল ৩ মাস পর পর একবার করতে পারবেন। চেস্টা করবেন ফেসিয়াল করার পর  ২/৩ দিন রোদ কিংবা চুলার তাপ মুখে না লাগে বা কম লাগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *