Permanent Makeup

পার্মানেন্ট মেকআপ Permanent Makeup

আসুন আমরা জেনে নেই কিভাবে পার্মানেন্ট মেকাপ permanent makeup করতে হয় । আসলে আমরা অনেকেই সঠিক  ভাবে মেকআপ makeup করতে জানি না । সঠিকটা না জানার কারণে কোনটার পর কোনটা ব্যাবহার করবো বোজে উঠতে পারি না । আবার অনেক আপু বলেন যে মেকআপ এর পর মুখ কালো হয়ে যায় । মেকআপ ঠিক মত বসে না ভেসে থাকে অথবা ফেটে যায় ইত্যাদি । এর কারন হল আমরা স্টেপ বাই স্টেপ মেকআপ করতে জানি না ।

তাহলে চলুন যেনে নেই

উপকরণ –

নং বর্ণনা ইংরেজি
প্রাইমার Primer
মেকাপ বেইস Makeup base
কোনসিলার Concealer
সিটিং স্প্রে Setting spray
সিটিং পাঊডার setting powder
আই  ব্রু পেন্সিল Eye brow pencil
আই কন্টারিং Eye contaring bless
মাস্কারা + এইলাইনার Eye liner Maskara
আইলাস Eye lash
১০ কোনটার Contour
১১ লিপিস্টিক Lipstick
১২ ব্লাস blush
১৩ ফিক্সিং স্প্রে Fixing spray

ব্যবহার প্রণালী –

প্রথমে ফেইসওয়াস দিয়ে ভালো করে মুখ পরিষ্কার করে নিবেন । আইসকিউব দিয়ে মুখের উপর বুলিয়ে নিতে হবে। তারপর পরিষ্কার কাপর দিয়ে মুখটা মুছে নিব ।

স্টেপ ১ – আঙ্গুল দিয়ে পুরো মুখে প্রাইমার লাগিয়ে নিব ।

স্টেপ ২ –  Makeup base চোখের নিচে ও মুখের যে সব জায়গায় ছোপ ছোপ দাগ বেশী পরিমানে আছে সে সব জায়গায় ভালো করে লাগিয়ে নিব ।

স্টেপ ৩ – এরপর কনছিলার লাগিয়ে নিব ।

স্টেপ ৪ – সিটিং স্প্রে করে ২ মিনিট অপেক্ষা করে সিটিং পাউডার লাগাব ।

এখন আমরা চোখটা সাজিয়ে নিব – প্রথমে Eye bro পেন্সিল দিয়ে Eye bro আর্ট করে Eye কন্টারিং বেইস লাগাব । চোখের Eye বলের উপরে যে শক্ত হার আছে সে অংশে গাড় কোন রঙ দিব। পড়ে Eye বলের সাথে মেসিং করে যে কোন রঙের বেলস লাগাব । এরপর Eye লাইনার ও মাস্কারা লাগাব । মাস্কারা শুকিয়ে গেলে Eye লাস লাগিয়ে নিব চোখ সাজানো শেষ । এখন চিকন্টর করে নিব । লিপস্টিক লাগাব, গালে ব্লাশ করবো। সব শেষে ফিনিশিং স্প্রে করবো। ব্যাস সুন্দর ভাবে হয়ে গেল গ্লজি স্কিন makeup

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *